Tech

ইউটিউবে কাজ করার জন্য কোন মোবাইল সেরা?

YouTube Tips

ইউটিউবে কাজ করার জন্য কোন মোবাইল সেরা?

ধরে নিলাম আপনি ইউটিউবে নতুন চ্যানেল স্টার্ট করতে যাচ্ছেন অথবা আপনি একজন ছোটখাটো ইউটিউবার। এখন আপনার প্রশ্ন আপনি ইউটিউব শুরু করতে হলে কেমন মোবাইল প্রয়োজন। অর্থাৎ আপনি ইউটিউবিং শুরু করবেন। সে ক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেল টা কে কন্ট্রোল করার জন্য কোন মোবাইলটি আপনি কিনবেন অথবা ব্যবহার করবেন। কিরকম স্মার্ট ফোন দিয়ে আপনি ইউটিউব করলে ইউটিউবে দ্রুত সফলতা অর্জন করতে পারবে। এই বিষয় নিয়ে আপনার প্রশ্ন থেকেই যায়। কিন্তু কখনও কোন বড় ইউটিউবার এর সাথে এই বিষয়টা শেয়ার না করতে পেরে আপনি বিষয়টা পরিষ্কার ধারণা পাচ্ছেন না। 

ইউটিউবিং করবেন ভাবছেন?

তো আমি একজন ইউটিউবার হিসেবে আপনাদেরকে সাজেশন করব। আপনি যদি নতুন একজন ইউটিউবার হয়ে থাকেন। আপনি ইউটিউবে নতুন একটি চ্যানেল খুলেছেন। অথবা খুলবেন ভাবছেন। সে ক্ষেত্রে আমি আপনাদেরকে বলবো ।  বর্তমান যুগে আমাদের প্রত্যেকের হাতেই একটি করে স্মার্টফোন থাকে। হতে পারে সেটা অনেক দামি আবার হতে পারে সেটা অনেক সস্তা। তো আপনার যদি ইউটিউবিং করতে ইচ্ছা হয় বা আপনি একজন ইউটিউবার হবেন সেই স্বপ্ন দেখেন। তাহলে আমি সাজেশন করব আপনার হাতের স্মার্টফোনটি দিয়ে শুরু করুন। আর যদি এটা ভেবে বসে থাকেন। 

YouTube Tips

কিভাবে ইউটিউবে দ্রুত সফল হওয়া যায়

 

আপনার কাছে ভালো কোন মোবাইল ফোন নেই অথবা কেনার মত সামর্থ্য নেই। তাহলে আপনি সম্পূর্ণ ভাবে এটি ভুল করছেন। কেননা আপনার কাছে যদি স্মার্টফোন কেনার সামর্থ্য না থাকে। তাহলে আপনি কখনোই একজন প্রফেশনাল ইউটিউবার হতে পারবেন না। তাই আপনাকে সঠিকভাবে ইউটিউবিং শিখতে হলে আপনার পার্সোনাল ব্যবহৃত ফোনটি দেই আপনি শিখতে পারবে। 

 

কেমন ফোন ভালো?

সাধারণত দশ থেকে পনেরো হাজার টাকার ফোন আমাদের প্রত্যেকের হাতে যেহেতু থাকে। তাই আমরা সেই ফোনটাকে একেবারে খারাপ বলে চালিয়ে দিতে পারিনা।  চাইলে আপনার বাসার অন্য কারো ফোন ব্যবহার করতে পারেন যখন বিশেষ কোনো প্রয়োজন হবে। তাছাড়া রেগুলার আপনার ফোনটি ব্যবহার করে আপনি একজন প্রফেশনাল ভালো ইউটিউবার হতে পারবে।

 

এর জন্য আপনার প্রয়োজন হবে না কোন প্রকার আইফোন এস আই ফোনের মত টেক্কা দেওয়ার মত ফুলে রয়েছে দামি দামি ফোন। সেগুলো আপনার একদমই দরকার নেই।  আমার ক্ষেত্রেও আমি মাত্র চৌদ্দ হাজার টাকার একটি অপ a37fw ফোনটি কিনে নিয়েছিলাম। এটি দিয়ে আমি মিনিমাম আমাদের ট্রিট নদীতে ইউটিউব চ্যানেলে সাড়ে তিন লক্ষ সাবস্ক্রাইবার গেম করেছিলাম শুধুমাত্র আপনাদের ভালোবাসার কারণে। অবশ্যই আপনি কোন প্রকার মোবাইলের দিকে ফোকাস না দিয়ে। আপনি আপনার চ্যানেলটাকে ফোকাস দ… যে ভালো কিছু কন্টেকদার আপনার চ্যানেলটা কে দাঁড় করাবেন।

 

যেহেতু এই মুহূর্তে আপনার কাছে বাজেট নেই। কিন্তু আপনার ইউটিউবর হওয়ার স্বপ্ন রয়েছে। তাই আপনি মোবাইলের পিছনে না ছুটে আপনি নিজের সবথেকে বড় করে দেখুন। আশা করি বুঝতে পেরেছেন আপনি মাত্র 10 থেকে 15 হাজার অথবা মাত্র 5,000 টাকার ফোন দিও আপনি সফল ইউটিউবার হতে পারবেন। ধন্যবাদ সবাইকে স্বপন আর্টিকেলটি পড়ার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button