Tech

কিভাবে ইনস্টাগ্রামে Dark Mode চালু করবেন 2021?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বন্ধুরা প্রায় অনেক দিন হয়ে গেলো। ইনস্টাগ্রামে ডার্ক মোড ভার্সন টি চালু করে দিয়েছে। কিন্তু আমাদের মধ্যে অনেকে আছি। যারা এখনো Instagram Dark Mode অপশন টি এখনো চালু করতে পারি নি। অথবা কারো কারো আইডিতে এই অপশন টি এখনো দেখাচ্ছে না। এই সমস্তা সমস্যার সমাধান আজকের এই ভিডিও তে আমি আপনাদের কে দেখাবো। এর জন্য অবশ্যই সম্পুর্ন আর্টিকেল মনোযোগ দিয়ে পড়ুন৷

প্রথমে এই ডার্ক মোড অন করার জন্য আপনাকে বলবো আপনার ইনস্টাগ্রাম অ্যাপ টিকে আপডেট করে নিতে। কেনোনো এটা যেহেতু একটি আপডেট ভার্সন বা শুরু থেকেই ছিলো না। তাই এটা আপডেট করে নিলেই এর সমস্যা নিশ্চিত করা যেতে পারে।

 

আরো পড়ুন

Instagram Dark Mode

এরপরে যদি না হয়। তাহলে আপনাকে ম্যানুয়েলি করে নিতে হবে। তার আগে বলে নিচ্ছি আপনি কেনো ডার্ক মোড অপশন টি ব্যবহার করবেন আপনার আইডিতে। এর প্রধান কারন হলো রাতের বেলায় আমরা বেশির ভাগ ক্ষেত্রে ইনস্টাগ্রাম বেশি ব্যবহার করি বা বন্ধুদের সাথে চ্যাটিং করে থাকি।

ALSO READ  মোবাইলে থাকা ঘড়িতে আজব সেটিংস - প্রতি মিনিটে চেঞ্জ হবে ফোনের লক

এতে করে সেই ফোনের আলো সরাসরি আপনার চোখে এসে লাগে। যার ফলে চোখে সমস্যা দেখা দিতে পারে। এতে করে আপনার মাথা ব্যাথা, চোখে আন্ধষ্টি দেওয়া ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে। তাই এটা রাতের জন্য খুবই কার্যকর। কিছুটা আই প্রটেকশন হিসেবে কাজ করে থাকে।

 

আরো পড়ুন…

Instagram Dark Mode
ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করুন

আসুন যেনে নেই এটা এনেবল করার প্রসেডিওর। প্রথমে আপনাকে নিজের আইডিতে প্রবেশ করতে হবে। এবার নিজের প্রফাইলে প্রবেশ করুন। এখন উপরে থেকে থ্রি লাইনে ক্লিক করুন। তারপরে নিচে থেকে Settings এ ক্লিক করুন।

এবার সবচেয়ে নিচের যে অপশন টি দেখিতে পারবেন। সেখানে Theme বলে একটা নতুন অপশন যুক্ত করা থাকবে, সেখানে ক্লিক করুন।

এবার আপনাকে উপরে ৩ টা অপশন দেখনা পর পর। যেমন-

  • Light
  • Dark
  • System Default

এখানে থেকে আপনি Dark অথবা সিস্টেম ডিফাউল্ডে ক্লিক করতে পারেন। তবে ডার্ক করলে ডার্ক হবে। এভাবে করে ব্যাক নিয়ে দেখুন আপনার আইডি সম্পুর্ন ভাবে কালো ব্যাগ্রাউন্ড দেখাবে। এবং সমস্ত কিছু ডার্ক হয়ে যাবে।

বন্ধুরা আশা করি এটি আপনার কাছে ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট এ জানান। ধন্যবাদ!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button