Tech

কিভাবে ইনস্টাগ্রম একাউন্ট ডিলিট করবেন?

Instagram Account:

আমরা যারা ইনস্টাগ্রাম একাউন্ট ব্যবহার করি। অনেক সময় বিভিন্ন কারন বসতো আমাদের আইডি টি বা একাউন্ট টি ডিলিট করার প্রয়োজন হতে পারে। আজকে আপনাদের কে শিখাবো কয়েকটি স্টেপ ফলো করেই আপনার একাউন্ট টি পার্মানেন্ট ডিলিট করে দিতে পারবেন। হতে পারে আপনার সেটা পুরাতন আইডি বা ২ টা থেকে একটা। আসুন জেনে নেই কিভাবে ডিলিট করবেন।

ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করার উপায়:

প্রথম স্টেপ: ইন্সটাগ্রাম অ্যাপটিকে গুগল প্লে স্টরি থেকে ইন্সটাল করে নিন। তারপর সেখানে ঢুকে লগইন করতে হবে। এবার নিচের ডান পাশের প্রোফাইল আইকনে ক্লিক করে চলে আসুন মেইন প্রোফাইলে।

 

Instagram Account Delete:

 

 

দ্বিতীয় স্টেপ- উপরের ডান পাশের থ্রী লাইন এ ট্যাপ করুন। যে পেজটি দেখাবে সেখানে থেকে Settings এ ক্লিক করুন।তারপর Help → Help Center → এবার নিউ মেনুতে নিয়ে আসবে। এবার নিচের স্ক্রিনশট ফলো করুন। সেখানে দেখতে পারবেন Managing Your Account এখানে ক্লিক করুন। অবশেষে Delete Your Account বলে আরো একটি অপশন রয়েছে। সেখানে ট্যাপ করুন।

 

আপনার সামনে যে পেজটি শো করবে। পেজের মধ্যে Delete Instagram Account পেয়ে যাবেন। অথবা নিচের স্ক্রিনশট দেখতে পারেন কনফার্ম হওয়ার জন্য। সেখানে প্রবেশ করুন। এখন চাইলে আপনি টেম্পরারি বা পার্মানেন্ট ডিলিট করতে পারেন। যদি পার্মানেন্ট করেন। তাহলে একটু নিচে স্ক্রল ডাউন করে চলে যাবেন। ১ নাম্বার অপশনে দেখাবে Delete your account page এটাতে ক্লিক করতে হবে।

 

Instagram Account Delete:

Instagram Account Delete:

 

এরপরে যেগুলা আপনাকে দেখাবে আপনি চাইলে তা পড়ে নিতে পারেন। যদি না পড়েন তাতেও সমস্যা নেই। আপনি নিচে থেকে একটি অপশন সিলেক্ট করে দিবেন কি সমস্যার কারনে আপনি নিজের একাউন্ট টি পার্মানেন্ট ভাবে ডিলিট করতে চাচ্ছেন। যাতে ইন্সটাগ্রাম সেটা বুঝতে পারে। যাই হোক আপনার কোনো প্রব্লেম তাদের সাথে না মিললে Somethings Else টা সিলেক্ট করুন। এবার আপনার পাসওয়ার্ড টা দেওয়ার জন্য একটি বক্স চলে আসবে। যেখানে সেটা দিয়ে লগইন করে নিতে হবে। সবশেষে আপনার সবকিছু ঠিক ঠাক থাকলে পার্মানেন্টলি ডিলিট মাই একাউন্ট এ ক্লিক করে দিন। দেখবেন সেই আইডিতে আর কখনো প্রবেশ করা যাবে না। সারাজীবনের জন্য মুছে যাবে।

আশা করি বন্ধুরা আমি এই পোস্টির মাধ্যমে অপনাদের কে কিছু না কিছু শিখাতে পেরেছি। ভালো লাগলে আমাকে কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ!

Related Articles

3 Comments

  1. This is really interesting, You’re a very skilled blogger.
    I have joined your feed and look forward to seeking
    more of your wonderful post. Also, I have shared your site in my social networks!

  2. You really make it seem so easy with
    your presentation but I find this matter to be actually something which
    I think
    I would never understand. It seems too complex and extremely broad for me.

    I am looking forward for your next post, I’ll try to get the hang of it!

Leave a Reply

Your email address will not be published.

Back to top button