Tech

গুগলে পোস্ট ইনডেক্স হচ্ছে না কেনা? New Update 2021

কিভাবে দ্রুত ইন্ডেক্স সম্ভব: গুগলে পোস্ট ইন্ডেক্সিং নিয়ে বর্তমানে অধিকাংশ ব্লগাররা খুব চিন্তিত হয়ে পরেছেন। আজ আমি আপনাদের এই বিষয় টি নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করবো। এটা মূলত অনেক সাইটেই সমস্যা টা বৃদ্ধি পেয়েছেন। যার কারনে বিভিন্ন গ্রুপে লক্ষ্য করলেই দেখা যায়। তাদের বিভিন্ন মতামত দিয়ে পোস্ট করে আছেন। যেখানে ভালো মানের কোনো দক্ষ ব্লগার নেই। যে এই ইন্ডেক্সিং বিষয়ে তাদের কে হেল্প করার মতো। আপনাদের কথা চিন্তা করে আজকে আমি সেই ওয়েবসাইট এর সকল পোস্ট ইন্ডেক্স সমন্ধে বলবো। অবশ্যই আমি মনে করি এতে আপনার ৯০% কাজে দিবে।

 

গুগলে পোস্ট ইন্ডেক্স করার জন্য কি কি করতে হবে?

সাধারণত আমরা অনেক ভাবে চেষ্টা করে থাকি এই কাজটি করার জন্য। প্রথমত আমরা ম্যানুয়ালি ভাবে গুগলে যে Search Console একাউন্ট রয়েছে। সেখানে গিয়ে ইন্ডেক্সিং এর জন্য রিকুয়েষ্ট করে থাকি। আবার দৈনিক পোস্ট করে থাকি নিয়মিত। এর পরেও তা সম্ভব হচ্ছে না। আজকে এই সমস্যার সমাধান দিবো।

তো গুগলে যে টেকনিক এর মাধ্যমে পোস্ট গুলো দ্রুত ইন্ডেক্সিং হয়। সেগুলা আমি আপনাদের কে একটা একটা করে বলছি। তা মনোযোগ দিয়ে পড়ুন। প্রথমত আপনাকে ইউনিক আর্টিকেল লিখতে হবে। তবে ইউনিয়ন বলতে আমরা যা বুঝি। সেটা হলো অন্যের পোস্ট কপি করাকে বুঝি। কিন্তু আপনি যা ভাবছেন। সেটা একদম ভুল ধারনা। কারনে অন্যের পোস্ট কপি করা ছাড়াও একই টপিকে গুগলে হাজারো কন্টেন্ট লিখা হয়ে গেছে। এমন পোস্ট সমন্ধে যদি আপনি আবার লিখালিখি করেন। এতে সেটা কপিরাইট হয়। যার ফলে গুগলে সেটি ইন্ডেক্সিং হতে সমস্যা হতেই পারে স্বাভাবিক বিষয়।
এতে যতই আপনি ম্যানুয়ালি ইন্ডেক্সিং করাতে চেষ্টা করে থাকেন। তাতে অনেক সময় লেগে যেতে পারে।

 

রাইটিং ট্রিকস:

যদি আপনি গুগলে অনেক লেখালেখি হয়েছে আগে। সেটা হতে পারে ২ বছর বা ৫ বছর আগের কথা। আপনি সেই টপিক এ লিখতে পারবেন। কিন্তু এখানে ২০২০- ২০২১ ব্যবহার করার চেষ্টা করবেন। যাতে জিনিস টা গুগলের বুঝতে সুবিধা হয় আপনার পোস্ট গুলো একদম ইউনিক। যা আগে কেউ অতটা লিখে নি। তবে এটা মনে রাখিবেন। সব সময় সবার থেকে আলাদা ভাবে কাজ করার। যে টপিক এ গুগলে এমন কোনো পোস্ট নাই বললেই চলে। সেই ধরনের আর্টিকেল রাইটিং করুন। এতে আপনার সুবিধা হবে আর্টিকেল টি র‍্যাংকিং এ আনা।

 

কিভাবে দ্রুত ইন্ডেক্স সম্ভব:

যদি আপনি ২০২০ এর কিছু বিষয় আপডেট করে ২০২১ এর কন্টেন্ট গুলো লেখেন। যেহেতু বর্তমানে ২০২১ নিয়ে আর্টিকেল খুব কমই আছে। যা সবাই লিখে নাই। এতে আপনার একটাই ভেনিফাইড। সেটা হলো আপনার আর্টিকেল টি ভিজিটর এর চোখে পরবে। আর ভিজিটর গুলা আপনার আর্টিকেল ইন্টারেসটিং মনে করবে। এতে মনোযোগ দিয়ে পড়ে তারা উপকৃত হবেন। যখন গুগল বুঝতে পারবে। আপনার পোস্ট টি ১০০% ইউনিক। তাহলে গুগল নিজে থেকেই আপনার পোস্ট দ্রুত ভাবে ইন্ডেক্স করাবে।

আজকের পোস্ট টি এই পর্যন্তই ছিলো। পরবর্তীতে আমরা কি নিয়ে লিখবো তা কমেন্ট এ জানাতে ভুলবেন না। ধন্যবাদ!

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button