Tech

ফেসবুকের ২ টি গুরুত্বপূর্ণ সেটিংস ট্রিকস । Facebook Secret Tricks 2021

Facebook Secret Tricks 2021– আমরা যারা ফেসবুক ব্যবহারকারী আছি। তারা হয়তো আজকের পোস্ট টি মনোযোগ সহকারে পড়া শুরু করে দিয়েছেন। কারন আজকে আমরা কথা বলতে যাচ্ছি। ফেসবুকের মোট 2 টি গুরুত্বপূর্ণ ও সবচেয়ে উপকারী সেটিংস নিয়ে। এই কয়েকটি সিক্রেট ট্রিকস আপনি জানলে অবাক হয়ে যাবেন।

আমরা যে দুুইটি সেটিং নিয়ে কথা বলবো তা নিচে দেওয়া হলো-

১. ব্লক হয়ে যাওয়া বন্ধুকে আনব্লক করবেন কিভাবে?
২. ফেসবুকে এক্টিভ স্টাটাস বন্ধ করবেন কিভাবে?

তো বন্ধুরা আমি মনে করি এই সব কয়েকটি ট্রিকস আপনার জানা প্রয়োজন। কারন এগুলার জন্য অনেক সময় আমাদের বিভিন্ন সমস্যায় পরতে হয়। আজ যে বিষয় গুলা নিয়ে আলোচনা করত্র যাচ্ছি। এগুলা কেউ মিস করবেন না। তো বেশি কথা না বলে চলুন বলে দিচ্ছি কিভাবে করবেন।

Facebook Secret Tricks 2021

 

১. ব্লক/আনব্লক:

বন্ধুকে রাগ করে বা ভুল করে ব্লক করে দিয়েছেন। তবে চিন্তা কিসের আমি থাকতে। এবার আমি আপনাদের কে শিখিয়ে দেবো। ভুল করে যেকোনো বন্ধুকে ব্লক করে দেওয়ার পরে আবার আনব্লক করে নিতে পারবেন মাত্র ২ মিনিটে। এর জন্য চলে যান ফেসবুকে।

উপরের বাম পাশে ৩ লাইনে ক্লিক করুন। নিচে আসুন এবার। এরপরে ট্যাপ করুন সেটিংসে। এবার স্ক্রল ডাউন করে নিচে চলে আসুন। ক্লিক করুন প্রাইভেট এবং সেটিং এ। এবার See Activity থেকে Who Can See Your Future Posts? এ ক্লিক করুন। এবার TRY IT NOW এ ক্লিক করুন। এরপরে আপনার আইডির নামের নিচে Friends এ ক্লিক করুন। অবশেষে Friend Excepts এ ক্লিক করে সার্চ করুন কাকে কাকে আপনার পোস্ট দেখতে দিবেন না। তাদের নাম লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। রতে করে সিলেক্ট করে নিবেন। এবার ব্যাক মিয়ে বেরিয়ে আসুন হয়ে যাবে।

২/ একটিভ স্টেটাস অফ করুন-

তো অনেক সময় কিছু কিছু বন্ধুদের কে আপনি যদি বুঝাতে না ইচ্ছুক থাকেন। যে আপনি ফেসবুকে এখনো একটিভ হননি বা থাকেন না। অনেক সময় পরিচিত মানুষদের কাছে আপনি যেনো তাদের নজরে না পরেন। যে আপনি সারাক্ষণ ফেসবুকে একটিভ থাকেন। এটা যেনো তারা বুঝতে না পারে। তাই আপনি চাইলে এটি অফ করে রাখতে পারবেন। যার ফলে আপনাকে অফ লাইন দেখাবে। বিষয় টা আমার কাছে খুবই মজাদার লেগেছে। যদিও আপনার কাছে আশা করি ভালো লাগবে।

এই সেটিংস করার জন্য মেসেঞ্জারে চলে আসুন। এবার উপরের বাম দিক থেকে প্রোফাইলে ক্লিক করুন। নিচে একটিভ স্টেটাস বলে একটি অপশন আসবে। সেখানে ক্লিক করে সুইচ টা অন রয়েছেন। সেটাকে অফ করে দিন। এবার দেখন চেক করে আপনার সমস্ত বন্ধু গুলা অনলাইন স্টাটাস থেকে অফলাইন দেখাবে। ঠিক তেমনি আপনাকেউ আপনার বন্ধুদের কাছে অফ লাইন দেখাবে।

আমি মনে করি এই পোস্ট টি আপনার ভালো লেগেছে এবং উপকারে আসছে। আওঅঅনার কোনো প্রশ্ন থাকলে আমাদের কে নিচের কমেন্ট বক্সে বলতে পারেন। ধন্যবাদ..

 

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button