Tech

ফেসবুক একাউন্ট সারাজীবনের জন্য ডিলিট করুন | Delete Facebook Account Permanently 2021

বন্ধুরা ফেসবুক একাউন্ট নিয়ে যারা চিন্তিত আছেন। কিভাবে পার্মানেন্ট ডিলিট করবেন বা সারাজীবনের জন্য আপনার আইডি টি মুছে ফেলতে চাচ্ছেন। এর জন্য কোনো সলিউশন পাচ্ছেন না। তাহলে ভেবে নেন আপনি সঠিক যায়গায় এসে পৌছিয়েছেন। আজকে আমি আপনাদের কে বলবো একটি ফেসবুক একাউন্ট ডিলিট করবেন কিভাবে।

Delete Facebook account 2021

 

সেটা হতে পারে আপনার নতুন আইডি বা পুরাতন। তবে অনেকের অনেক রকমের কারন থাকে ডিলিট করার। সেটা হলো কারো আইডি অন্য কেই নিয়ে লগইন করার ফলে হতে পারে। আবার পরিচিত কোনো বন্ধুর সাথে তর্কাতর্কি করে। অনেকে তো ২-৪ টা একাউন্ট খুলে বসে থাকে। এতে বিভিন্ন কারনে ডিলিট করার প্রয়োজন মনে হতে পারে। আমি ভেবে নিলাম আপনার এখানে থেকে বা অন্যন্য কোনো সমস্যার কারনে ফেসবুক বা মেসেঞ্জার আইডি টি ডিএক্টিভ করে দিতে চাচ্ছেন।

আসুন জেনে নেই কিভাবে সেটা করা যেতে পারে। এর জন্য নিচের প্রতিটা স্টেপ ফলো করুন হয়ে যাবে।

প্রথম স্টেপ: প্রথমেই আপনার নিজের ফেসবুক একাউন্ট এ প্রবেশ করুন। তবে ফেসবুক লাইট আর ফেসবুকের মেইন ভার্সন এর মধ্যে কিছুটা অবশ্যই তফাত রয়েছেন। এতে আমি মেইন টা নিয়েই দেখচ্ছি। আর হ্যাঁ, আপনি চাইলে সেইম সেটিংস গুলো খুজে লাইট টা দিয়ে ট্রায় করতে পারেন।

 

আরো পড়ুন…

 

এবার উপরের থ্রী লাইনে ক্লিক করে নিচের প্রাইভেসি ও সেটিংস এ ক্লিক করুন। এবার Privacy Shortcuts এ ট্যাপ করে এখানে প্রবেশ করুন। দেখবেন আপনার সামনে অনেক গুলা নতুন নতুন অপশন শো করবে। তারপর আপনাকে স্ক্রোল ডাউন করে নিচে থেকে Delete your account and information বলে একটি অপশন খুজে বের করতে হবে। এবার সেখানে ক্লিক করুন।

Deactivate FB Account 2021

 

দেখতে পারবেন বন্ধুরা আপনার সামনে ২ টা গুরুত্বপূর্ন অপশন চলে আসবে। যেমন-

1. Deactivate Account
2. Delete Account

আপনাকে ২ নাম্বার টা টিকমার্ক করে নিতে হবে। এবার Continue to Account Deletion এ ক্লিক করুন। আবার যে পেজটি আসবে। সেখানেও সেইম লেখায় ক্লিক করুন। এবার আপনার পুরাতন একাউন্ট এর সকল ডাটা ডাউনলোড করতে বলবে। আপনি চাইলে করতে পারেন বা না ও করতে পারেন। এবার Delete Account এ ট্যাপ করুন। আইডির পাসওয়ার্ড চাইলে সেটা দিন। এবার ওক করে দিলেও আপনার একাউন্টে সারাজীবনের জন্য মুছে যাবে বা পার্মানেন্টলি ডিলিট করে দিবে ফেসবুক।

আশা করি পোস্ট টি আপনার উপকারে এসেছে। যদি তাই হয়। তাহলে এখুন আমাদের কে একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না। ধন্যবাদ..

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button