EducationSSC News

Madhyamik Result 2021 West Bengal: মাধ্যমিক রেজাল্ট চেক করুন

West Bengal Board Result

Madhyamik Result 2021: এ বছরের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট পাবলিশ হবে 20 জুলাই, মঙ্গলবার সকাল 10টায়। আপনারা যারা 2021 সালের মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। তাদের জন্য এটি বড় সুখবর। মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কিভাবে মোবাইল দিয়ে চেক করবে। এ বিষয়ে জানতে তোমরা অনেক বেশি আগ্রহী।  তাই আজকে তোমাদেরকে দেখিয়ে দিবো। কিভাবে তোমরা মোবাইল দিয়ে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবে। শুধুমাত্র একটি মোবাইল অ্যাপসের মাধ্যমে। এটি অত্যন্ত সহজ একটি উপায় আমাদের সকল শিক্ষার্থীদের জন্য। 

Check HS Result 2021

অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট জানতে নিচের লিংকে ক্লিক করুন।

Madhyamik Result Online

 

প্রথমে তোমাদের ফোনে একটি মোবাইল অ্যাপস ইন্সটল করতে হবে। মোবাইল অ্যাপস টি ইন্সটল করার জন্য পোষ্টের নিচে Click Here অপশনটিতে ক্লিক করে বোর্ডের অফিসিয়াল অ্যাপ‘টিকে ইন্সটল করুন এবং ফোনে ওপেন করুন। 

Madhyamik Result 2021
Madhyamik Result 2021

এরপরে আপনার সামনে এরকম একটা ইন্টারনেট চলে আসবে। যেখানে লেখা থাকবে West Bengal Board of Secondary Education (WBBSE) Madhyamik result 2021. এখানে একটু অপেক্ষা করুন।

 

West Bengal Board Result

 

Madhyamik Result 2021
Madhyamik Result 2021

তারপর আপনার সঙ্গে এরকম আরো একটি ইন্টারফেস চলে আসবে। উপরের লেখা থাকবে RESULTS.SHIKSHA.  এর নিচে একটি ফরম দেখাবে। যেখানে আপনার মোবাইল নাম্বার, আপনার নাম এবং আপনি কোন ক্লাসে পড়েন সেটা সিলেকশন করে  অ্যাপসটির মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। 

Madhyamik Result 2021

 

  • Mobile Number- এখানে আপনার পার্সোনাল মোবাইল নাম্বারটি দিবেন। 
  • Name- এখানে আপনার ফুল নাম দিবেন। 
  • Class 10th- আর ক্লাস অপশনে অবশ্যই ক্লাস 10th রাখবেন। 
  • এরপরের নিচে থেকে Register বাটনে ক্লিক করুন। এরপর দেখবেন সাথে সাথে রেজিস্ট্রেশন কমপ্লিট হয়ে যাবে। 

 

Madhyamik Result 2021
Madhyamik Result 2021

রেজিস্ট্রেশন কমপ্লিট হয়ে যাওয়ার পরে। আপনার  সামনে এই রকম একটি অপশন দেখাবে। একদম উপরে দেখবেন LATEST RESULTS এরকম একটি অপশন এ ক্লিক করবেন। 

 

Madhyamik Result 2021
Madhyamik Result 2021

 

এরপরে আপনার সামনে এই রকম আরও একটি ইন্টারফেস চলে আসবে। এখান থেকেই মূলত আপনার রেজাল্ট টা চেক করতে হবে। তার আগে বলে নিচ্ছি অবশ্য এখানে ফর্ম টি দেখতে পাচ্ছেন। এই ফরম এর মধ্যে একদম সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। আসুন দেখে নেই কিভাবে সঠিক তথ্য বসাবেন। 

 

Enter Roll Number-

আপনার এডমিট কার্ড দেখে সঠিক রোল নাম্বার টি বসাবেন। 

Enter Date of Birth– এখানে আপনার এডমিট কার্ড অনুযায়ী জন্মতারিখ বসাতে হবে। তবে জন্মতারিখ বসানোর দুইটি পদ্ধতি রয়েছে। যেটা উদাহরণস্বরূপ উপরের ছবিতে দেখতে পাচ্ছেন। 

দুইভাবে আপনার জন্ম তারিখ লিখতে পারবেন।

Example-

  1. Step-1: 14 APRIL 1999
  2. Step-2: 140499

Enter Captcha-

এখানে উপরের দেখানো ছবিতে উদাহরণস্বরূপ একটি ক্যাপচা কোড দেখতে পাচ্ছেন। এই ক্যাপচা কোড একেকবার একেক রকম দেখাবে। তবে আপনি চেক করার সময় যে ক্যাপচা টা দেখতে পাবেন সেই ক্যাপচা কোড টি এই শূন্যস্থান ঘরে  বসাবেন। 

 

এরপরে Get Result  এ ক্লিক করুন। এবং দেখতে পাবেন আপনার সামনে যে পেজটি চলে আসবে সেখানে সম্পূর্ণ পরীক্ষার মার্কশীট দেখাবে। এবং আপনার কাঙ্খিত রেজাল্ট টা দেখতে পাবেন। 

 

Check Madhyamik Result 2021

 

madhyamik result 2021

 

ঠিক এভাবেই আপনার মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট অথবা আপনার ফ্রেন্ড এর মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট একটি মোবাইল অ্যাপসের মাধ্যমে জানতে পারবেন। Madhyamik Result 2021.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button