Tech

ইউটিউব কত ভিউতে কত টাকা দেয়

ইউটিউব কত ভিউতে কত টাকা দেয়:  ইউটিউবে মূলত গুগল এডসেন্স থেকে ভালো পরিমানে একটা ইনকাম জেনারেট করা যায়। যা আমরা অনেকে জেনে থাকি। সাথে বিভিন্ন কোম্পানির সাথে এফিলিয়েট করে এডসেন্স এর থেকেও বেশি টাকা ইনকাম করা সম্ভব। তবে বর্তমানে কিছু ইউটিউবার আছেন। যারা ইউটিউব চ্যানেলে এডসেন্স এপ্রুভাল না নিয়েই শুধুমাত্র মোবাইল রিভিউ, গ্যাজেটস রিভিউ, প্রমোশন ইত্যাদি করে অনেক টাকার মালিক হয়ে গিয়েছেন।

তবে এখানে এডসেন্স এপ্রুভাল হলে। সে আরো টাকা ইনকাম করতে পারবেন। কিভাবে একটি এডসেন্স একাউন্ট খুলবেন বা ইউটিউব চ্যানেলে এপ্রুভাল নিবেন। এ নিয়ে আমরা একটা আর্টিকেল লিখবো। যা আমাদের সাইটে পেয়ে যাবেন। সাথে অ্যাফিলিয়েট মার্কেটিং সন্ধেও আমরা বলবো। তবে সেটা থাকবে আরো বিস্তারিত ভাবে।

 

কি কি উপায়ে ইনকাম হয়

এখন আমরা মূল টপিকে ফিরে আসি। যেহেতু ইউটিউব এর প্রধান ইনকামের উৎস গুগল এডসেন্স থেকে ইনকাম করা। তাহলে আজকে এটাই বিস্তারিত ভাবে পরিষ্কার ধারনা দিবো। কিভাবে আপনি একটি ইউটিউব চ্যানেল খুলবেন এ নিয়ে আমাদের সাইটে একটি পোস্ট আছে। যা দেখে আপনি শিখতে পারবেন।

আপনার একটি ইউটিউব চ্যানেল থাকলে আপনি সেটাকে প্রথমে এডসেন্স এর সাথে যুক্ত করতে হবে। এরপর তারা আপনাকে এপ্রুভ দিবে। এর পরে থেকে আপনার ইনকাম শুরু হবে। এভাবে প্রতি ভিউ তে কত টাকা দেয় আপনি নিজেই তা দেখে নিতে পারবেন। যদি আপনার ইউটিউব চ্যানেল টি মনিটাইজে না থাকে। এতে আমার একটা গানিতিক আইডিয়া শেয়া করছি।

 

ইউটিউব কত ভিউতে কত টাকা দেয় এখুনি জেনে রাখুন

তবে প্রথমতো আপনাকে জানতে হবে ইউটিউব এর কিছু নিয়ম কানুন। হতে পারে সেটা ইউটিউব কত মিনিট ভিডিওতে কত পরিমান এডস বসানোর পার্মিশন রয়েছে। এটা যদি বলতে যাই। তাহলে এত দিন বা বর্তমানের আপডেট এর আগের কথা ইউটিউব মিনিমাম ১০ মিনিটের ভিডিও ডিউরেশনে আনলিমিটেড এডস বসানো যেতো। যা ২০২০ থেকে ২০২১ এর মধ্যবস্থায় এসে তা আপডেট করে।

 

আর্নিং সিস্টেম:

এখন নিজেই একটু ভেবে দেখুন। একটি ভিডিও তে আপনি কত টাকা আর্নিং করতে পারবেন। যদি আপনার ৫ মিনিটের ভিডিও হয়। এতে যে টাকা ইনকাম করবেন প্রতি এক হাজার ভিউতে। তার থেকে ৮ মিনিটের ভিডিও তে বেশি ইনকাম হওয়ার চান্স থাকে। যদি ভালো ভাবে বলতে যাই। তাহলে এটার কোনো নির্দিষ্ট লিমিট নেই। অনেক সময় ক্যাটাগরির উপর ভিত্তি করে ইনকাম দিয়ে থাকেন। আপনি যদি এড ফ্রেন্ডলি কন্টেন্ট ক্রেট করেন। এতে ইনকাম বাড়ার চান্স থাকে।

যেমন নতুন মোবাইল রিভিউ ভিডিও। এটাতে প্রচুর এড আসবে। আভার এই এড গুলা ইন্টারন্যাশনাল হয়ে থাকে। যার কারনে ইনকাম বেশি দেয়। আবার আপনি যদি নরমাল কিছু নিয়ে ভিডিও করেন। হতে পারে নিউজ নিয়ে। এটাতে কিছু কিছু নিউজ আছে যা এড ফ্রেন্ডলি না। তাই এতে ইনকাম ও কম দেয়। CPC ও কম থাকে।

আপনি আশা করি যথেষ্ট ধারনা গেইন করেছেন আজকের গুরুত্বপূর্ণ একটি টপিক এর আর্টিকেল পড়ে। এই রকম আরো প্রয়োজনীয় পোস্ট আমরা করে থাকবো। যা আপনার অনেক বড় উপকারী হবে। ভালো লাগলে কমেন্ট করে আমাকে জানাবেন। ধন্যবাদ!

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button