Tech

কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে হয় ২০২১

ইনস্টাগ্রাম সমন্ধে আমরা হয়তো অনেকে ইতিমধ্যে জেনে গিয়েছি। কিভাবে একটি ইনিস্টাগ্রাম একাউন্ট খুলতে হয়। অনেকে এই বিষয়ে জানতে আগ্রহী। কিন্তু একাউন্ট খুলার প্রসেডিওর হয়তো সবার জানা নেই। তাই আমরা বিষয়টা কে অতটা গুরুত্বপূর্ণ দেই না।

আপনি কি জানেন বর্তমানে বেশির ভাগ তারকারা Instagram এ সব সময় একটিভ থাকছে। তারা নিয়মিত আপডেট দিচ্ছে নিজেদের সৌন্দর্য প্রকাশের জন্য। এখানে আপডেট বলতে তারা বিভিন্ন সময় বিভিন্ন যায়গায় শুটিং, প্রিয় মানুষদের সাথে কাটানো মূহুর্ত ও ভালো সময় গুলো ফ্রেম বন্ধি করে তাদের সকল ভক্তদের কে দেখার সুযোগ করে দিচ্ছে। শুধুমাত্র এই ইনস্টাগ্রাম এর মাধ্যমে। কিছু দিন আগেও যেটা শুধুমাত্র ফেসবুকেই সীমাবদ্ধ ছিলো। আর ফেসবুক এ তারা এখন অতটা থাকছে না। এছাড়াও তাদের ফেসবুক আইডি বা পেজের তুলনায় তাদের Instagram Account বা আইডিতে লাখ লাখ, মিলিয়ন মিলিয়ন ফলোয়ার রয়েছে।

 

বিষেশ করে ফেসবুকের থেকে ইনস্টাগ্রামে বিভিন্ন ছবি এডিটিং এর ফিচার থাকায়। খুব কম সময়ের মধ্যেই এটা বলিউড ও হলিউড সহ টলিউডের তারকাদের কাছে বেশি জনপ্রিয়তা লাভ করেছে। শুধু তাই নয় এখানে অনেক রকম মানুষ আছে যারা অন্যান্য সোস্যাল মিডিয়ার থেকে ইনস্টাগ্রাম কে বেশি প্রাধান্য দেয়। তাহলে আপনি কেনো এখনো একটি ইনস্টাগ্রাম আইডি খুলছেন। এমন তো না যে আজ পর্যন্ত আপনার কোনো পছন্দের তারকাই নেই। যার ছবিতে লাভ রিয়েক্ট দেওয়ার মতো। তো চলুন শিখে নেই কিভাবে একটি ইনস্টাগ্রাম একাউন্ট খুলবেন।

How to Create Instagram Account 2021

প্রথমে চলে যা আপনার ইনস্টাগ্রামে। এর পরে প্রথম পেজেই দেখতে পারবেন Sign-up বলে একটি অপশন দেখাবে। সেই অপশন টি তে ক্লিক করুন।

এবার আপনাকে দেখাবে, যে আপনি কিসের মাধ্যমে একাউন্ট তৈরি করতে চান। তা সিলেক্ট করুন। যেমন এখানে ২ টা অপশন সো করবে।

  • Phone Number
  • Email Account

আমি আপনাকে ইমেইল দিয়েই রেকোমেন্ডেড করবো। কারন এতে আপনার একাউন্ট যথেষ্ট বেশি নিরাপদ এ থাকবে। এবার Email বসিয়ে দিয়ে Next বাটনে ক্লিক করুন।

এবার আপনার আইডির নাম চাইবে। অবশ্যই আপনার সঠিক ও অরিজিনাল নাম দিবেন। এতে করে আপনার একাউন্ট পরবর্তী তে ব্লু ভেরিফিকেশন ব্যাজ এর জন্য আবেদন করতে পারবেন।

তারপর পাস চাইবে। এবার নিজের মনে থাকবে। এমন একটা শক্তিশালী পাস দিন। যাতে করে কেউ আপনার একাউন্ট এ প্রবেশ না করতে পারে কখনো। তাই সহজ পাস হতে বিরত থাকুন। এরপরে Next বাটনে ক্লিক করে দিন।

সবশেষে আপনার দেওয়া ইমেইল অথবা ফোন নাম্বার দিয়ে থাকলে। সেই নাম্বার বা ইমেইলে একটি ভেরিফিকেশন কোড বা অটিপি চলে যেতে পারে। সেটি আপনার ইনস্টাগ্রাম আইডিতে দেখানো খালি ঘরে বসিয়ে দিন। তার পরে দেখবেন। আপনার একাউন্ট খুলা খুব সহজেই হয়ে যাবে।

এবার নিজের মন মতো কাস্টমস করে নিতে পারেন। যেমন প্রোফাইল পিক, ইউজার নেইম ইত্যাদি।

বন্ধুরা আশা করি আজকের এই ট্রিকস টি আপনার উপকারে এসেছে। ধন্যবাদ!!

Related Articles

One Comment

  1. Excellent blog here!
    Additionally your site lots up fast!
    What host are you the use of?
    Can I get your affiliate link in your
    host? I desire my site loaded up as quickly as yours lol

Leave a Reply

Your email address will not be published.

Back to top button