Tech

কেউ মেসেজ আনসেন্ট করে দিলে কিভাবে দেখবেন? How can I see an unsent message on messenger?

technodipu.com

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

See unsent messages: ধরুন আপনার ফোনটি বাসায় রেখে আপনি অন্য কোথাও ঘুরতে গেলেন। এমত অবস্থায় আপনাকে কেউ মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ অথবা ইমো বা ইনস্টগ্রামে মেসেজ দিল। কিন্তু আপনি তো বাসায় নেই বা  ফোনের এর কাছে নেই। সেই মুহূর্তে যে আপনাকে মেসেজ দিয়েছি সে হতে পারে আপনার প্রিয় মানুষ বা ইম্পর্টেন্ট কোন একজন ব্যক্তি। সে মাত্র 2 থেকে 5 মিনিট অপেক্ষা করে মেসেজটি আবার আনসেন্ট করে দিল। অথবা উভয় দিক থেকে মেসেজটি ডিলিট করে দিল। 

তখন আপনি যদি 10 মিনিট বা আধা ঘন্টা পরে এসে আপনার ফোনটা চেক করেন। তখন কিন্তু তার মেসেজ করা টেক্সট টি আর দেখতে পারবেন না। কেননা সেটা সে  আবার রিমুভ করে দিয়েছে। তখন আপনি আসার পরে অনেক বেশি আফসোস করবেন কিন্তু আফসোস করেও কোন লাভ হবে না। যত পর্যন্ত না, সেই একই কথা কি আপনাকে আবার না বলছে। 

Samsung to Launch Galaxy S21 FE on January 4,

Galaxy S22 series on 8 February

 

পরবর্তীতে সে কি ডিলিট করেছে? এই কথাটি জিজ্ঞেস করলে সে কিন্তু অন্য কথা বললে আপনাকে বিশ্বাস করে নিতে হবে, যে সেটাই বলেছিল। ঠিক একইভাবে এই রকম অনেক রকমের উদাহরণ রয়েছে। যা আপনি নিজেই বুঝতে পারছেন। এক কথায় আমরা বলতে পারি এরকম আনসেন্ট করা মেসেজ গুলো আপনি কিভাবে দেখবেন। 

ALSO READ  ব্লগিং এর জন্য ভালো নিশ বাছাই করবেন কিভাবে?

সেটা নিয়ে আজকে আমরা কথা বলবো। তো বন্ধুরা এবার থেকে আপনাকে যে মেসেজ করে ডিলিট করে দেবে। সেই মেসেজটা আপনি সাথে সাথে সিন না করলেও হবে। এছাড়াও সাথে সাথে সে যদি ডিলিট করে দেয় সেটা আপনার ফোনে এক জায়গায় গোপনে সেভ হয়ে থাকবে। আর দ্বিতীয় ব্যাক্তিটি ভাবতে থাকবে সে যেহেতু মেসেজটি ডিলিট করে ফেলেছে। তাহলে আপনি আর সেটি দেখেননি।

কিন্তু আপনি যে গোপন ট্রিকস তে এপ্লাই করেছেন আপনার ফোনে। যার ফলে সে ভুলটা ভাবলেও। তার দিক থেকে সেটা সঠিক। এমনকি আপনার দিক থেকে সেটা একটা ট্রিক্স। তো এখন আমি আপনাদেরকে বলবো আমি আপনাদেরকে এমন একটা অ্যাপস এর ব্যবহার শিখাবো। যে অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল করলে জাস্ট সেটাপ করার সাথে সাথেই অ্যাপসটি  চমৎকার ভাবে কাজ করা শুরু করে দিবে।

এরপর থেকে আপনার ফোনে যত এসএমএস নোটিফিকেশন আসুক না কেন সেটা ডিলিট করুক বা না করুক অটোমেটিকলি সেই অ্যাপস এর ভেতর সেভ হয়ে থাকবে। যা আপনি পরবর্তীতে আবারও পড়তে পারবেন। সেই এপ্লিকেশনটা ওপেন করার পর। হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার ইমু অথবা ইনস্টাগ্রাম এছাড়াও এই রকম যত সোশ্যাল মিডিয়া গুলো রয়েছে। প্রত্যেকটা সোশ্যাল মিডিয়াইয় আসা নোটিফিকেশন আপনার ফোনে সেভ হয়ে থাকবে। 

 

এছাড়াও আপনার ফোনের সাধারণ নরমাল যে অফলাইন মেসেজ অপশন রয়েছে বা অ্যাপস রয়েছে। যেখানে আপনার সিমের সকল এসএমএস গুলো আসে। সেগুলো কিন্তু সব থাকবে সেই আজকের ভিতরে গিয়ে। 

ALSO READ  অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম 2023- Train Ticket Booking Online

যা আপনি পরবর্তীতে সেটা এক্সপোর্ট করতে পারবে, সেভ করতে পারবেন, এছাড়াও রিমুভ করে দিতে পারবেন।  অ্যাপ টিকে ডাউনলোড করার জন্য নিচের লিংকে ক্লিক করুন-

Download

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button