Tech

ফেসবুক প্রোফাইল লক সমস্যা সমাধান ২০২১

Facebook Profile Lock 2021: ফেসবুকের নিরাপত্তা জন্য প্রোফাইল লক কত টা গুরুত্বপূর্ণ। তা জানলে হয়তো আপনি চকমকে যাবেম। বন্ধুরা ফেসবুকের নতুন একটি আপডেটে এই অপশন টি সবার আইডিতে চালু করেছেন। মার্ক জাকারবার্গ নিজেই যখন ভাবলেন। ফেসবুকের মাধ্যমে ব্যবহারকারীদের মধ্যে অনেক আইডি থেকে তাদের নানা ধরনের ইনফরমেশন অন্য কেউ কালেক্ট করে নিয়ে যাচ্ছে। অপর দিকে তা দেখে ফেলছে যে কেউ। হয়তো এটা মার্ক জাকারবার্গ এর নজরে পরেছেন। যার ফলে এই লকড অপশন টি ধীরে ধীরে সবার আইডিতে এনেবল হতে থাকে।

ফেসবুক প্রোফাইল লক ও নিরাপত্তা

 

এই লকের মাধ্যমে প্রায় অধিকাংশ মানুষ স্বস্তি লাভ করেছেন। কারন এখন আর তাদের ডেটা চুরি হবার কোন ভয় নেই। এতে তারা খুন সহজেই প্রোফাইল লক করে নিরাপত্তার সাথে ফেসবুক বন্ধুদের সাথে আনন্দ ভাগাভাগি করে ব্যবহার করছেন।

আর হ্যাঁ, একজন ফেসবুক ব্যবহার কারীর সকল ইনফরমেশন সে যত পর্যন্ত এলাউ না করবে অন্য ইউজার দের কে। ঠিক তত পর্যন্ত কেউ দেখতে পারবে না। তবে সাধারণত প্রফাইল লক করলে বন্ধুরা কিছু পার্সোনাল তথ্য দেখতে পারবে। এতে তার খুব কাছের মানুষ এর কারনে। এমন কোন ক্ষতি হবে না কারো।

এখন আশা যাক কিভাবে এটি লক করবেন। প্রথমে আপনাকে ফেসবুকের আইডিতে লগইন করে প্রোফাইলে যেতে হবে। এভার দেখুন ৩ ডট বলে একটা অপশন রয়েছেন। তারপর সেখানে ক্লিক করার সাথে সাথে অনেক গুলা অপশন পেয়ে যাবেন। যেখানে দেখতে পারবেন Profiles Locked বলে একটা গুরুত্বপূর্ণ অপশন পেয়ে যাবেন। সেখানে ক্লিক করলে যে পেজটি শো করবে।

সেই পেজে থেকে নিচের স্ক্রিনশর্ট ফলো করুন:-

 

Profile Lock 2021
Facebook Profile Lock 2021

এবার Lock Profile এ ট্যাপ করুন।

 

Profile Lock 2021
ফেসবুক ও নিরাপত্তা

Lock Your Profile এ ক্লিক করুন।

 

Profile Lock 2021
ফেসবুক প্রোফাইল লক সমস্যা সমাধান ২০২১
এবার Ok করে দেখুন আপনার প্রফাইল লক হয়্র গেছে।

 

এভাবে খুব সহজেই নিজের প্রফাইল টিকে লক করর নিতে পারবেন। আর পরবর্তীতে আমরা লিখবো যাদের প্রোফাইল লক হয় না। যারা লক করার কোন অপশন খুজে পায় না। তারা কিভাবে সেই অপশন খুজে বের করবেন। যাতে আপনার ফেসবুক প্রোফাইল টি লক করে নিতে পারেন। ধন্যবাদ!

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button