Tech

ফোন নাম্বার দিয়ে ইউটিউব চ্যানেল ভেরিফাইড – New Updates 2021

 কিছু দিন আগেও চ্যানেল ভেরিফাই করা টা খুব সহজ বেপার ছিলো। কিন্তু কিছুদিন আগের ঘটনা। ইউটিউব নতুন একটি আপডেট এর ফলে ইউটিউব চ্যানেল ভেরিফাই করা টা একটু কষ্টকর হয়ে গিয়েছে। আপনারা হয়তো আমার এই কথা টা শুনার পরে বলতে পারেন বা মনে প্রশ্ন আসতে পারে। ভাই এত দিন সহজ ছিলো কিন্তু হঠাৎ কঠিন কিভাবে হলো। হ্যাঁ আমি এটাই বলতে চাচ্ছি যে ইউটিউব শুরু থেকেই ইউটিউবারদের জন্য ক্রেটার স্টিডিও নামে একটি অপশন রেখেছে। যেখানে সমস্ত ইউটিউবার নিজের চ্যানেল টাকে ভেরিফাই সহ বিভিন্ন ভাবে কন্ট্রোল করে আসছে বা এখনো করতো।

YouTube Channel Partner Verify 2021

কিন্তু এটা তখন ক্রেটার স্টুডিও নামেই পরিচিত ছিলো। এখন ইউটিউব নতুন একটি আপডেট এর কারনে এর নাম পরিবর্তন না করে একটি ওয়ার্ড যুক্ত করেছেন। সেটা হলো ইউটিউব ক্রেটর স্টুডিও ক্লাসিক। আর এর বিকল্পে আরো একটি ভার্সন যুক্ত করেছেন। যেটার নামে (YouTube Studio Beta) ইউটিউব স্টুডিও বেটা। আর এখান কার সকল সিস্টেম সম্পুর্ন ভাবে নতুন করে করা হয়েছে। যারা ক্লাস্টিক ভার্স টা চালিয়ে অভস্ত্য। তারা স্টুডিও বেটা ব্যবহার করতে গেলে একটু সময়, ধর্য সাথে হিজিবিজি লাগতে পারে। কিন্তু এর সমাধান কি?

 

ইউটিউব চ্যানেল ভেরিফাইড করার উপায়

এখন বলবো এটা কিছু দিন আগেও নতুন ভার্সন থাকা কালীন পুরাতন ভার্সনে যাওয়া যেতো। মনে হয় এটা করেছে এই কারনে৷ ইউটিউব বুঝতে পেরেছে। একদম বন্ধ করতে গেলে ইউটিউবার রা বিভিন্ন প্রব্লেম এ পরতে পারে। তাই হয়তো শিখার সুযোগ দিছে। কিন্তু মূল বিষয় হচ্ছেও এটিও কিন্তু সম্পুর্ন ভাবে তুলে নিয়েছে ইউটিউব। এখন আপনি শুধুমাত্র ইউটিউব স্টুডিও বেটা ব্যবহার করতে পারবেন।

এতক্ষন যা বলছি সব আপনাদের এই আপডেট বিষয়ে জানানোর জন্য। এখন আমি বলবো কিভাবে একটা ইউটিউব চ্যানেল খুলে। সেই চ্যানেল টাকে মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করবেন। এই সমস্যার কারনে অনেকে নিজের চ্যানেলে থাম্বনাইল, লাইভ স্ট্রিম, সহ ইত্যাদি কাজ গুলো করতে পারছে না। তাই এখন আমি এই সমন্ধে বলবো।

এর জন্য চলে যেতে হবে সরাসরি ফোনের ক্রোম ব্রাউজারে। এবার সার্চ করুন ইউটিউব। যখন ভেতরে প্রবেশ করবেন। তখন উপরের থ্রী লাইন আইকলে ক্লিক দিয়ে নিচে থেকে ডেস্কটপ ভার্সন করে নিন। আর যদি কম্পিউটার থাকে। তাহলে আরো ভালো। সহজেই করতে পারবেন। তবে সবাই যেহেতু মোবাইল দিয়েই করে। সেহেতু আমি মোবাইল দিয়েই বলছি। আর হ্যাঁ ২ টার ক্ষেত্রেই একই সেটিংস। যেহেতু আমি মোবাইল টাকেই কম্পিউটার ভার্সন এ করে নিতে বলতেছি। এরপরে YouTube Studio তে ক্লিক করুন।

YouTube channel verified
YouTube Channel Partner Verify 2021

YouTube Studio Beta  VS Classic Version

এবার ইউটিউব স্টুডিও বেটা তে যাবার পরে। আপনাকে বাম সাইটের নিচে থেকে সেটিংস আইকনে ক্লিক করে দিন। এবার একটা পপআপ আসবে। সেখানে অনেক গুলো অপশন শো করবে। এখানে থেকে আপনাকে জেনেরাল এর নিচের Channel বলে একটা অপশন পাবেন। সেখানে ট্যাপ করুন। তার পরে একটু ডান দিয়ে তাকালেই দেখতে পারবেন Feature Eligibility বলে একটু অপশন। সেখানে ক্লিক করুন এবং নিচে দেখুন সবচেয়ে নিচে Statues and Feature এ চলে যাবেন। এরপরে আপনাকে নিয়ে আসবে নতুন একটি পেজে। যেখানে থেকে আপনাকে, উপরের দিকে চ্যানেলের লোগো এর ডান পাশের Verify আইকনে ক্লিক করতে হবে। এবার যে পেজটি দেখতে পাবেন। এখানে আপনার ফোন নাম্বার বসিয়ে দিবেন। আর মনে রাখবেন আপনাকে সঠিক নাম্বার প্রভাইড করতে হবে। না হয় পরে ঝামেলা হতেও পারে। আবার না ও হতে পারে। এখন নিচে দেখবেন একটু কোড পাঠানোর কথা বলবে। তবে সেটা কিভাবে আপনাকে ইউটিউব পাঠাবে তা প্রশ্ন করবে।

যেমন Message বা Phone Call এর মাধ্যমে। আপনি অবশ্যই মেসেজ টা সিলেক্ট করে Done করে দিন। দেখবেন আপনার ফোনে একটা গোপন কোট নাম্বার চলে যাবে। যেটা আপনাকে একটা বক্স দিবে অই যায়গায় বসিয়ে Ok করে দিবেন। তাহলে আপনাকে কনফার্ম করার জন্য Already Verified Successful লেখা দেখাবে। এতে করে আপনি নিশ্চিত হতে পারবে আপনার ইউটিউব চ্যানেলটি ভেরিফাই হয়েছে কি না। তবে আরো ভালো ভাবে বিশ্বাস করার জন্য। আপনাকে সেখানে থেকে একটা ব্যাক নিয়ে চ্যানেল আইকনের সেই ভেরিফাই আইকনের অখানে দেখবেন দেখা দেখাবে Partner Verified, এখন আপনি ১০০% নিশ্চিত হতে পারবেন।

এই পোস্ট টি আপনাকে একটু হলেও যদি উপকারে আশে। তাহলে আমালে কমেন্ট করে জানাতে ভুলবেন না। ধাধন্যবাদ..

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button