Tech

ইনস্টাগ্রাম Private Account করবেন কিভাবে 2021?

Instagram Tricks 2021– বন্ধুরা বিভিন্ন কারনে আমাদের Instagram একাউন্ট টি প্রাইভেট করার প্রয়োজন হতে পারে। এটা স্বাভাবিক একটা বিষয়। কারন অনেক সময় আমরা আমাদের অপরিচিত কাউকে আমাদের শেয়ার করা ছবি বা ভিডিও তাদের কে দেখাতে ইচ্ছুক হই না। এখানেও বিভিন্ন কারন রয়েছে। যেমন আপনার ছবি আপনার অজান্তে অন্য কেউ নিয়ে সেটাকে খারাপ কাজে ব্যবহার করতে পারে। এটা গ্যারান্টি দেওয়া যায় না। যেহেতু এটি একটি সোস্যাল মিডিয়া। এখানে মিলিয়ন মিলিয়ন মানুষ ইনস্টাগ্রাম ব্যবহারকারী রয়েছে।

Instagram Private Account 2021

সেখানে নিজের আইডি নিরাপদে রাখার জন্য। আমরা চাইলেই আমাদের ইনস্টাগ্রাম একাউন্ট টি প্রাইভেট মোড করে রাখিতে পারি খুব সহজেই। তাহলে আর কখনো অপরিচিত মানুষ আপনার ক্ষতি করতে পারবে না বা আপনার করা পোস্ট দেখিতে পারবে না। যথেষ্ট সেইভ রাখার জন্য এই সেটিংস বা অপশন টি ইনস্টাগ্রাম যুক্ত করেছে। এটা অবশ্যই দাড়ুন ভাবে কাজ করে। আসুন বেশি দূর না বলে। এখানে শিখিয়ে দিচ্ছি কিভাবে একটি Instagram Account Security এর জন্য। সেই নিজের পার্সোনাল আইডি Private করতে পারবেন।  আরো পড়ুন…

Instagram Private Account 2021
ইনস্টাগ্রাম Private Account কিভাবে সম্ভব

এর জন্য প্রথমেই আপনার নিজের ইনস্টাগ্রাম আইডিতে প্রবেশ করতে হবে। এরপরে Profile Icon এ ক্লিক করুন। আবার উপর থেকে থ্রি লাইনে ক্লিক করুন। এবার নিচে থেকে সেটিংস এ ক্লিক করুন।

একাউন্ট সিকিউরিটি

এখন যে পেজটি দেখতে পারবেন। এখানে থেকে ৩ নাম্বার যে অপশন টি রয়েছে। এখানে থেকে Privacy তে ক্লিক করুন। যখন এখানে ক্লিক করে নতুন পেজে নিয়ে আসবে। তখন উপর দিকে লক্ষ্য করুন Private Account বলে একটি লক আইকন ও ডান পাশে একটি সুইচ দেওয়া আছে। এটা অন করর দিন বা চালু করে দিন। এরপরে আপনার একাউন্ট টি প্রাইভেট একাউন্ট এ চলে যাবে।

তবে মনে রাখবেন, আপনার একাউন্ট তখনি প্রাইভেট হবে। যখন আপনার একাউন্ট টি পার্সোনাল হবে। যদি আপনি বিজনেস একাউন্ট খুলেন। এই ক্ষেত্রে কখনো প্রাইভেট করা সম্ভব না। তাই এই নিকে একবার দেখে নিবেন।

আশা করি এই পোস্ট টি আপনাকে অনেক বেশি সাহায্য করতে পেরেছে। কিভাবে ইনস্টাগ্রাম এ নিরাপদ এ থাকা যায়। ভালো লাগলে কমেন্ট করুন। ধন্যবাদ!

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button