Banking

উপায় একাউন্ট খোলার নিয়ম | Upay Account Open Bonus – Upay Login, Upay Download

How to registration Upay App

Upay App: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের যে উপায় একাউন্ট। আপনি সেই উপায় একাউন্ট কিভাবে ওপেন করবেন। আপনার যে ইউপে একাউন্ট থাকবে। সেই ইউপে অ্যাকাউন্ট টি আপনি ব্যবহার করতে পারবেন কিনা, সে বিষয়ে কথা বলব। প্রথমত আপনি উপায় অ্যাপস টি তে রেজিস্ট্রেশন করার জন্য অথবা একাউন্ট খোলার জন্য। সরাসরি মোবাইল প্লে স্টোর থেকে অ্যাপসটি ইন্সটল করে নিন। 

অ্যাপটির লিঙ্ক এখানে দেওয়া হলো- Upay Download

কিভাবে উপায় অ্যাপে রেজিস্ট্রেশন করবেন?

ওপায় অ্যাপসটি ইন্সটল করার পরে, অ্যাপস টি তে প্রবেশ করুন। এবার আপনার সামনে নিচে দেখবেন দুইটি অপশন চলে আসছে। প্রথম যে অপশনটি দেখতে পাবেন। সেই অপশনটির সাহায্যে আপনি নতুন একাউন্ট এর জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়াও দ্বিতীয় নাম্বার অপশনের মাধ্যমে আপনারা পুরাতন উপায় অ্যাকাউন্ট লগইন করতে পারবেন।

 

তো যেহেতু আমরা নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করব। তাই আপনাকে রেজিস্ট্রেশন বাটনটিতে ক্লিক করতে হবে। এই অপশনটিতে ক্লিক করে দেওয়ার পরে। আপনার মোবাইল নাম্বার চাইবে। এখানে আপনার নিজের মোবাইল নাম্বারটি দেবেন। মানে আপনি যে নাম্বার থেকে উপায় একাউন্ট খুলতে চাচ্ছেন। সেই নাম্বারটি এখনে বসাতে হবে। সেইসাথে সিলেক্ট অপারেটর থেকে আপনাকে আপনার নাম্বারটির অপারেটর সিলেট করে দিতে হবে। 

 

upay app
How To Open Upay Account

 

Upay App:

যেহেতু আমরা জিপি সিমের মাধ্যমে একাউন্ট খুলব। তার জন্য আমরা এখানে  গ্রামীণফোন অপারেটরটি সিলেট করে দিব। সিলেট করে দেয়ার পরে নিচে দেখবেন ভেরিফাই নাম্বার বলে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করুন। এবার ভেরিফাই সম্পূর্ণ করার জন্য আপনার ফোনে একটি ওটিপি কোড চলে যাবে। সেই ওটিপি কোড টি অটোমেটিকলি ভেরি ফাইড নিবে। যদি আপনার মোবাইলে একাউন্টে দেয়া সেই কাঙ্ক্ষিত সিম কার্ডটি প্রবেশ থাকে। 

 

ওটিপি কোড টি যদি সাথে সাথে ভেরিফাই না নেয়। তাহলে আপনি নিজের ফোন থেকে মেসেজ অপশনে যাবেন। সেখানে ওটিপি কোড পেয়ে যাবেন। সেই কোডটি উপায় অ্যাপসটিতে বসাতে হবে। 

 

How to Recover Permanently Deleted Photos

 

ওটিভি করে কাজটি শেষ হয়ে যাওয়ার পরে অটোমেটিকলি আপনার নাম্বারটা ভেরিফাই হয়ে যাবে। তারপরে সাথে সাথে আপনার এনআইডি কার্ড অথবা স্মার্ট কার্ডের ফ্রন্ট সাইড একদম ক্লিয়ার ভাবে স্ক্যান করতে বলবে। তো আপনাকে স্মার্ট কার্ড অথবা জাতীয় পরিচয় পত্র সামনের দিকটা আপনার ক্যামেরার সামনে ধরে রাখতে হবে। এরপরে অটোমেটিক কিভাবে সামনের অংশটি ছবি উঠে যাবে। 

 

যদি ছবিটি ঠিকঠাকমতো একদম পরিষ্কার দেখা যায়। তাহলে এটি সম্পূর্ণভাবে নিয়ে নেবে। কোনো কারণবশত যদি ত্রুটি দেখায়। তাহলে ভাববেন আপনার ছবিটি পরিষ্কারভাবে দেখা যাচ্ছে না। তবে যাই হোক front-side এর সামনের অংশটি ছবি তোলা হয়ে গেলে। আপনাকে আবার ব্যাক সাইট অথবা পেছনের অংশটিতে স্ক্যানিং করতে বলবে। ঠিক একইভাবে আপনি পিছনের দিকটাও ভেরিফাই করে নেবেন স্ক্রীনিং এর মাধ্যমে। 

 

এরপরে ঠিক একইভাবে আপনার একটি পাসপোর্ট সাইজ ছবি তুলতে হবে। অবশ্যই ছবি তোলার সময় লক্ষ্য করবেন ছবিটি যেন পাসপোর্ট সাইজের হয়ে থাকে এবং সেই ছবিটি যেন অনেক বেশি ক্লিয়ার দেখা যায়। এছাড়াও ছবি তোলার সময় ক্যামেরার দিকে আপনাকে তাকাতে হবে। ছবি যদি তোলার সময় কোন প্রকার ত্রুটি দেখা যায়। তাহলে আপনাকেকয়েক বার করে চোখের পলক ফেলতে হবে। 

 

UCB Mobile Banking:

সবকিছু হয়ে গেলে আপনার এনআইডি কার্ডের তথ্য গুলো ভেরিফাই হয়ে যাবে। এবার আপনার পেশা সিলেক্ট করতে হবে। আপনি কি কাজ করেন সেটি যদি আপনার সাথে এখানে মিলে যায় তাহলে আপনি সেই অপশনটিতে ক্লিক করুন। ধরুন যে আপনি স্টুডেন্ট তাই আমরা নিচের অপশন টি ক্লিক করে দেবো। এরপরে আপনাকে জেন্ডার সিলেক্ট করতে হবে আপনি ছেলে না মেয়ে। যেহেতু আমি ছেলে তাই এখান থেকে আমরা Male সিলেট করব।

 

এরপরে আপনাকে একটা অ্যাডিশনাল অপশন দেয়া হবে। সেখানে আপনি পার্সোনাল কোন ইমেইল থাকলে বসাতে পারেন বা নাও পারেন। সবশেষে আপনি এখান থেকে কনফার্ম অপশনে ক্লিক করবেন।

 

এর পরে আপনি কনফার্ম এ ক্লিক করে দেয়ার পরে। আপনার সামনে একটি পেজ চলে আসবে। সেই পেজে আপনার এনআইডি তে দেওয়া সমস্ত তথ্য দেখতে পারবেন। তো সেটি আপনারা ভালো করে লক্ষ্য করে দেখবেন কোনো জায়গায় ভুল আছে কিনা। যদি ভুল থাকে তাহলে আপনি এডিট করে সেটাকে সংশোধন করতে পারবেন সাথে সাথে।

 

Upay:

এছাড়াও আপনার একটি প্রেজেন্ট অ্যাড্রেস বসাতে হবে। যেখানে আপনি বর্তমানে আছেন। সেই এড্রেস টা অবশ্যই এখানে সঠিকভাবে দিয়ে দিবেন। এরপরে আপনাকে এই অ্যাপসটির সকল ট্রানসেন্ড কন্ডিশন এগ্রি করতে হবে। এর জন্য নিচে থেকে “আই এগ্রি” এই রকম একটি অপশন এ ক্লিক করবেন। তারপরে আবার কনফার্ম অপশনটিতে ক্লিক করবেন।

 

এটি হওয়ার পরে আপনাকে নতুন একটি পিন সেট করতে হবে। যে  পিন এর সাহায্যে আপনি একাউন্টে লগইন করতে পারবেন। তবে পিন টি বসানোর সময় আপনাকে এলোমেলো চার সংখ্যার পিন দিতে হবে।  পিন দেওয়ার পরে কনফার্ম অপশন এ ক্লিক করবেন। এরপর সাথে সাথে উপায় অ্যাপস থেকে আপনার ফোনে একটি কনফার্মেশন মেসেজ পাবেন। সাথে একটি অ্যাকাউন্ট নাম্বার পাবেন। তারপরে আপনি অ্যাপটি থেকে গেট স্টার্ট এ রকম একটি অপশন এ ক্লিক করবেন। 

 

GP 5GB at BDT 65 TK for 7 DAYS

 

এরপর আপনাকে লগইন করতে বলবে। লগইন করার জন্য প্রথমে আপনি যে মোবাইল নাম্বার টির মাধ্যমে অ্যাকাউন্টটি খুলেছেন। সেই মোবাইল নাম্বারটি প্রবেশ করাবেন এবং আপনি যে পিনটি এইমাত্র দিলেন সেই পিনটি দিয়ে লগইন করতে হবে।  আর এখানে আরেকটি সতর্কবার্তা আপনি অবশ্যই পিন নাম্বারটি কারো সাথে শেয়ার করবেন না এবং আপনাকে মনে রাখতে হবে।  যেটি আপনার একাউন্টে লগইন করার সময় অবশ্যই লাগবে। 

 

এরপরে আপনি এখান থেকে লগইন বাটনে ক্লিক করে দেবেন। তারপর সাথে সাথে উপায় অ্যাপস এর হোম পেজ টা চলে আসবে। এখান থেকে আপনি যে যে সুবিধাগুলো পাচ্ছেন। উপায় অ্যাপস এর মাধ্যমে আপনি সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ক্যাশ আউট, মেকপেমেন্ট, পে বিল,  অ্যাড মানি, রিকোয়েস্ট মানি, ফান্ড টান্সফার,  এছাড়াও টিকেটসহ ইন্ডিয়ান ভিসা ও বিভিন্ন জায়গায় ডোনেশন করতে পারবেন। যেটি বিকাশ , নগদ এবং রকেটের মত কাজ করবে। 

 

এভাবে আপনি খুব সুন্দর ভাবে একটি উপায় অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন একদম সহজেই। তো বন্ধুরা এই উপায় অ্যাপস নিয়ে বিস্তারিত আরও কোনো পোস্টে আলোচনা করব। আজ এই পর্যন্তই ভালো থাকবেন। 

 

download Upay download upay, How to create upay account, How to create upay account, How to register Upay Account? How to registration upay Account? payment, recharge, send money to send money, UCB Mobile Banking UCB Mobile Banking, Upay, Upay Account Open Bonus Upay Account Open Bonus,  upay app download upay app download, upay app free 50 taka bonus upay app free 50 taka bonus, Upay Download Upay Download.

Leave a Reply

Your email address will not be published.

Back to top button